সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবান বিশ্ববিদ্যালয়ে বসন্ত ও পিঠা উৎসব অনুষ্ঠিত উদ্ধার হওয়া হারানো ফোন ও প্রতারণার টাকা হস্তান্তর করেছে এপিবিএন জেলা শিক্ষা বিভাগকে হারিয়ে জয়লাভ করেন বান্দরবান জেলা পুলিশ দল স্বেচ্ছাসেবী সংগঠন শরণ এর উদ্যোগে মাতৃভাষা দিবস পালন বান্দরবানে বারি উদ্ভাবিত কৃষি যন্ত্রপাতির পরিচিতি ও প্রশিক্ষণ অনুষ্টিত বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে আহত ২০ পর্যটক বান্দরবানে নানা আয়োজনে চলছে সনাতনী ধর্মালম্বীদের সরস্বতী পূজা ভালোবাসা দিবস উপলক্ষ্যে পর্যটকদের ফুল দিয়ে বরণ করলেন প্রথমআলো বন্ধুসভা বান্দরবানে পার্বত্য বক্সিং বাছাই ফ্রেন্ডলি ম্যাচ অনুষ্ঠিত বান্দরবানে মিসকি খাল পরিচ্ছন্নতা অভিযান

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় আলীকদম এফবিএম ইট ভাটা বন্ধ: জরিমানা আদায়

সোহেল কান্তি নাথ, নিজস্ব প্রতিনিধি বান্দরবান:

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় আলীকদমের এফবিএম ইট ভাটা বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। এসময় ইটভাটার মালিক শওকত তালুকদারকে ৫০ হাজার টাকা জরিমানাও প্রদান করা হয়। বুধবার (২২ নভেম্বর) সকালে আলীকদম উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ভূমি অফিসের এসিল্যান্ড জিল্লুর রহমানের নেতৃত্বে উপজেলার এফবিএম ইটভাটায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় আনুমানিক ২০ হাজার কাঁচা ইট পানি দিয়ে ধ্বংস এবং চুল্লীতে ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি ঢেলে বন্ধ করে দেয়া হয়।

জানা যায়, ‘মহামান্য হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-১২০৪/২০২২ মূলে বান্দরবান জেলা প্রশাসকের আদেশে এফবিএম ইটভাটা বন্ধ করে দেয়া হয়েছিল এবং ইটভাটার সামনে লাল রঙের সাইন বোর্ড টাঙানো হয়েছিল। এতে লেখা রয়েছে, বন্ধ ঘোষণা করা হলো। কিন্তু আদালতের এই রায় ও প্রশাসনের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে টাঙানো সাইন বোর্ডের পাশের্^ই ইটভাটার কার্যক্রম পরিচালনা করে আসছিল আলীকদম উপজেলার এফবিএম ইটভাটার মালিক। বিষয়টি আলীকদম উপজেলা প্রশাসনের নজরে আসলে বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে অভিযান পরিচালনা করেন ভূমি অফিসের এসিল্যান্ড মোঃ জিল্লুর রহমান। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে ইটভাটা পরিচালনা করায় এফবিএম ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা, আনুমানিক ২০ হাজার কাঁচা ইট পানি দিয়ে ধ্বংস এবং চুল্লীতে ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি ঢেলে বন্ধ করে দেন।

এ বিষয়ে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার জাবেদ মোঃ সোয়াইব বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে ইটভাটা গড়ে তোলায় এফবিএম ইটভাটায় অভিযান পরিচালনার করা হয়েছে। এসময় ইটভাটার মালিককে ৫০ হাজার জরিমানা ও ফায়ার সার্ভিসের সাহায্যে পানি দিয়ে চুল্লী নিভানো হয়েছে। একই সাথে এফবিএম ইটভাটার কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, মহামান্য হাইকোর্টের নির্দেশে বান্দরবান জেলায় অবৈধভাবে গড়ে প্রায় ৭০টি ইটভাটার সামনে সাইনবোর্ড টাঙ্গিয়ে বন্ধ ঘোষণা করেন জেলা প্রশাসন।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD