রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে সকল সম্প্রদায়ের অংশগ্রহণে পহেলা বৈশাখ পালিত সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব পাহাড়ে বর্ণিল আয়োজনে শুরু হল সাংগ্রাই উৎসব যৌথ অভিযানের কারণে রুমা উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারী নতুন ভোরকে স্বাগত জানিয়ে পাহাড়ে শুরু হলো বৈসাবী উৎসব বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আরো ৩ জন গ্রেফতার বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ বান্দরবানে বিপন্ন প্রজাতির ২টি ভাল্লুকের বাচ্চা উদ্ধার, আটক- ১ ফরেস্টার সাজাদ্দুজামান সজল হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন বান্দরবানের দূর্গম এলাকায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

উদ্ধার হওয়া হারানো ফোন ও প্রতারণার টাকা হস্তান্তর করেছে এপিবিএন

সোহেল কান্তি নাথ, স্টাফ রিপোর্টার:

দেশের বিভিন্ন স্থান হতে উদ্ধার হওয়া ৪০টি হারানো মোবাইল ফোন ও বিকাশে প্রতারণার ৭০ হাজার টাকা প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএ)। রবিবার (২৫ ফেব্রুয়ারী) বিকালে বান্দরবান জেলার মেঘলায় এপিবিএন কার্যালয়ে এসব উদ্ধার হওয়া মোবাইল ফোন ও টাকা এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে প্রকৃত মালিকদের কাছে হন্তান্তর করা হয়।

এপিবিএন সূত্রে জানা যায়, বিভিন্ন সময় হারিয়ে যাওয়া মোবাইল ফোন ও ভুল নাম্বারে চলে যাওয়া টাকার বিষয়ে থানায় জিডি করেন ভুক্তভোগীরা। পরবর্তীতে জিডির কপি নিয়ে হারিয়ে যাওয়া মোবাইল ফোন ও টাকা উদ্ধারে আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর কাছে আবেদন করেন অনেকেই। সে আবেদনের প্রেক্ষিতে আর্মড পুলিশ ব্যাটালিয়নের সাইবার টিম হারিয়ে যাওয়া মোবাইল ও ভুল নাম্বারে চলে যাওয়া টাকা উদ্ধারে মাঠে নামে। পরে কল রেকর্ড ও অন্যান্য তথ্য সনাক্তের মাধ্যমে উদ্ধার করা হয় হারিয়ে যাওয়া মোবাইল ফোন ও টাকা। রবিবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিভিন্ন সময় উদ্ধার হওয়া ৪০টি মোবাইল ফোন ও প্রায় ৭০ হাজার টাকা প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বাংলাদেশ পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খান। এসময় অন্যান্যদের মধ্যে ২ এপিবিএন, রিয়ার হেডকোয়ার্টার্স, মেঘলা, বান্দরবানের সহকারী পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড ইন্টেলিজেন্স) মোঃ আবদুল করিম, ক্যাম্প ইনচার্জ (পুলিশ পরিদর্শক) জনাব মোঃ শওকত আলী, সাইবার ক্রাইম সেলের ইনচার্জ এএসআই মোঃ আব্দুল গণি এবং ইন্টেঃ উইং বান্দরবান শাখার ইনচার্জ এএসআই মোঃ রবিউল করিম সিকদারসহ এপিবিএন এর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বাংলাদেশ পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খান বলেন, এপিবিএন সাইবার টিম দীর্ঘদিন ধরে হারিয়ে যাওয়া মোবাইল ফোন ও ভূল নাম্বারে চলে যাওয়া টাকা উদ্ধারে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ আমরা হারিয়ে যাওয়া ৪০টি মোবাইল ফোন ও প্রায় ৭০ হাজার টাকা উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছি। এসময় তিনি সেবা গ্রহীতাদের উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন এবং এপিবিএন হতে সেবা গ্রহণের জন্য উদ্বুদ্ধ করেন। এছাড়া সাইবার ক্রাইম, ইভটেজিংসহ অন্যান্য অপরাধের তথ্য পেলে সংশ্লিষ্ট ব্যাটালিয়নসহ এপিবিএনকে অবহিত করার অনুরোধ জানান।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD