সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৬:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে মারমা সম্প্রদায়ের লোকসাংস্কৃতিক ও লোকনাট্য অনুষ্ঠান অনুষ্ঠিত বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি পালিত একটুর জন্য বাদ পড়া থেকে রক্ষা পেলেন জাতীয় পার্টির প্রার্থী শহীদুল বান্দরবানে নৌকার মনোনয়ন ফরম জমা দিলেন বীর বাহাদুর উশৈসিং বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুদের মহাপিন্ড দানের মাধ্যমে শেষ হলো কঠিন চীবর দানোৎসব নাইক্ষ্যংছড়িতে আওয়ামীলীগ পরিবারে বিএনপি নেতার হামলা ৭ম বারের মত ৩০০নং আসনে মনোনয়ন পেলেন বীর বাহাদুর রোয়াংছড়িতে ফিরে আসা বাসিন্দাদের মাঝে মানবিক সহায়তা প্রদান বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে ত্রিপুরাদের নবান্ন উৎসব পালিত আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় আলীকদম এফবিএম ইট ভাটা বন্ধ: জরিমানা আদায়

উদ্বোধনের তিন মাসেও উন্মুক্ত হয়নি বান্দরবান সদর মডেল মসজিদ

নিজস্ব প্রতিনিধি॥
প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরও চালু হয়নি বান্দরবান সদর উপজেলার মডেল মসজিদ। দৃষ্টি নন্দন এ মসজিদটির সৌন্দর্য্য দেখতে প্রতিদিন দুরদুরান্ত থেকে ছুটে আসছে দর্শনার্থীরা। কিন্তু উদ্বোধনের ৩মাস পরও মসজিদটি চালু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। তাই দ্রুত সময়ে মসজিদটি নামাজ আদায়ের জন্য চালু করার দাবী এলাকাবাসী ও দর্শনার্থীদের। জানা যায়, বান্দরবান শহরের বালাঘাটা এলাকায় নির্মিত হয়েছে সদর উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। প্রায় এক একর জায়গার উপর নির্মিত দৃষ্টিনন্দন এই মডেল মসজিদটির নির্মাণ কাজ সম্পন্ন হয় ২০২৩ সালের শুরুতে। নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর গত ১৭ই এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে মসজিদটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর থেকে মসজিদটির সৌন্দর্য্য দেখতে দূর দূরান্ত থেকে প্রতিদিন ছুটে আসছে শত শত দর্শনার্থী। কিন্তু প্রধানমন্ত্রী উদ্বোধন করে দেয়ার পরও এখনো মডেল মসজিদটি চালু না হওয়ায় নামাজ আদায় থেকে বঞ্চিত হচ্ছে দুর দূরান্ত থেকে বেড়াতে আসা মুসল্লিরা ও স্থানীয়রা। এদিকে উদ্বোধনের তিন মাস পরও মসজিদটি উন্মুক্ত করে না দেয়ায় ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। বান্দরবান শহরের বালাঘাটার বাসিন্দা মোমেন বলেন- অনেক স্বপ্নের এই মডেল মসজিদটি, দেখতেও অনেক সুন্দর। প্রতিদিন এই মসজিদের সৌন্দর্য্য দেখতে আশপাশের এলাকা থেকে অনেক দর্শনার্থী ছুটে আসে। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় যে, প্রধানমন্ত্রী উদ্বোধন করে দেয়ার পরও এখনো মসজিদটি নামাজ আদায়ের জন্য খোলে দেয়া হয়নি। যার কারণে স্থানীয় মুসল্লি ও বিভিন্ন এলাকা থেকে দেখতে আসা দর্শনার্থীরা নামাজ আদায় থেকে বঞ্চিত হচ্ছে। তাই আমাদের সকলের দাবী দ্রুত সময়ে মুসল্লিদের নামাজ আদায়ের জন্য চালু করে দেয়া হোক।
এদিকে ঘুরতে আসা দর্শনার্থীরা বলেন, বান্দরবান শহরের বালাঘাটা এলাকায় দৃষ্টিনন্দন মডেল মসজিদ নির্মাণ হয়েছে শুনে দেখতে এসেছি। মসজিদটি দেখতে অনেক সুন্দর। চালু না থাকাতে নামাজ আদায় করতে পারি নাই। যদি নামাজ আদায়ের জন্য চালু করে দেয়া হয় তাহলে আমাদের মত যারা মসজিদ দেখতে আসবে তারা মসজিদের সৌন্দর্য্য উপভোগের পাশাপাশি নামাজ আদায় করতে পারবে।প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরও মডেল মসজিদটি চালু না হওয়ার বিষয়ে জানতে চাইলে মডেল মসজিদ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল করিম বলেন, মসজিদের মোয়াজ্জিন, ইমাম, খাদেম এর নিয়োগ প্রক্রিয়া চলমান আছে। নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে দ্রুত সময়ের মধ্যে মসজিদটি চালু করে দেয়া হবে। উল্লেখ্য, ২০১৯ সালে গণপূর্ত বিভাগের অর্থায়নে ১২ কোটি ৩৪ লক্ষ টাকা ব্যয়ে মসজিদটি নির্মাণের কার্যাদেশ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান গ্যালাক্সী এসোসিয়েট।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD