রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে সকল সম্প্রদায়ের অংশগ্রহণে পহেলা বৈশাখ পালিত সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব পাহাড়ে বর্ণিল আয়োজনে শুরু হল সাংগ্রাই উৎসব যৌথ অভিযানের কারণে রুমা উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারী নতুন ভোরকে স্বাগত জানিয়ে পাহাড়ে শুরু হলো বৈসাবী উৎসব বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আরো ৩ জন গ্রেফতার বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ বান্দরবানে বিপন্ন প্রজাতির ২টি ভাল্লুকের বাচ্চা উদ্ধার, আটক- ১ ফরেস্টার সাজাদ্দুজামান সজল হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন বান্দরবানের দূর্গম এলাকায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

কেএনএফ-জঙ্গী সংগঠনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে পাহাড়ের পাঁচ জাতী গোষ্ঠী

সোহেল কান্তি নাথ, বান্দরবান, ২৮ ডিসেম্বর ২০২২:

কেএনএফ ও ইসলামী জঙ্গী কার্যকলাপের সাথে বান্দরবান পার্বত্য জেলার ¤্রাে, লুসাই, খুমী, খিয়াং এবং পাংখোয়া জাতিগোষ্ঠীর নাম জড়িত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে অরুন সারকী টাউন হলে ১২ জাতির ঐক্যতান সম্প্রীতির বান্দরবান নামে সমন্বিত জাতিগোষ্ঠী আয়োজনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে পাহাড়ের ৫ জাতির গোষ্ঠী জনগোষ্ঠীর প্রতিনিধিরা বলেন, কেএনএফ একটি সন্ত্রাসী সংগঠন। তারা বিভিন্ন সময়ে পাহাড়ে নিরহ মানুষদের কাছ থেকে চাঁদা আদায়, অপহরণ, গুম, খুনসহ বিভিন্ন অপরাধ মুলক কাজকর্ম করে আসছে। এসব সন্ত্রাসী সংগঠনের সাথে আমাদের জাতীগোষ্ঠীর কোন লোকের সম্পৃক্ততা নেই। কিন্তু তারা বিভিন্ন সময়ে আমাদের জাতীগোষ্ঠীর মানুষের এসব সন্ত্রাসী সংগঠনের সাথে সম্পৃক্ততা আছে বলে অপপ্রচার চালিয়ে আসছে। যা অত্যন্ত দু:খজনক। মূলত বম সম্প্রদায়ের মধ্যে যারা কোন কাজকর্ম করে না, সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে চলতে চায় এমন কিছু লোক এই সংগঠনের সাথে জড়িত। আমরা পাহাড়ে শান্তিপূর্ণভাবে বসবাস করতে চাই। পাহাড়ে পরিবেশ নষ্টকারী কোন সন্ত্রাসী কার্যক্রম আমরা চাই না। দ্রুত এই সশস্ত্র সন্ত্রাসী গ্রুপকে অভিযানের মাধ্যমে আইনের আওতায় আনার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবী জানান তারা।

এসময় সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন লুসাই জনগোষ্ঠীর প্রতিনিধি অধ্যাপক থানজামা লুসাই, ম্রো জনগোষ্ঠীর প্রতিনিধি লেখক গবেষক সিইয়ং ম্রো, সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ¤্রাে, খুমী জনগোষ্ঠীর প্রতিনিধি লেখক সিংইয়ং খুমী, গবেষক লেলুং খুমী, খেয়াং জনগোষ্ঠীর প্রতিনিধি ¤্রাচা খেয়াংসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ও বান্দরবানের শান্তিপ্রিয় জনসাধারণ।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD