রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে সকল সম্প্রদায়ের অংশগ্রহণে পহেলা বৈশাখ পালিত সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব পাহাড়ে বর্ণিল আয়োজনে শুরু হল সাংগ্রাই উৎসব যৌথ অভিযানের কারণে রুমা উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারী নতুন ভোরকে স্বাগত জানিয়ে পাহাড়ে শুরু হলো বৈসাবী উৎসব বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আরো ৩ জন গ্রেফতার বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ বান্দরবানে বিপন্ন প্রজাতির ২টি ভাল্লুকের বাচ্চা উদ্ধার, আটক- ১ ফরেস্টার সাজাদ্দুজামান সজল হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন বান্দরবানের দূর্গম এলাকায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

নাইক্ষ্যংছড়িতে ভ্রম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়


জাহাঙ্গীর আলম কাজল,নাইক্ষ্যংছড়ি\
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নসহ বিভিন্ন গ্রামাঞ্চলে জনসচেতনতা মূলক পরামর্শ ও মাস্ক বিতরণ করছেন বান্দরবানের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: সাজ্জাদ জাহিদ রাতুল। শনিবার সকালে উপজেলা সদর ও সোনাইছড়ি ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় উপজেলা প্রশাসন পক্ষ থেকে পথচারী, অটোরিকশা ও অন্যান্য যানবাহনের চালক ও যাত্রীদের মাঝে মাস্ক বিতরণ ও সাধারণ মানুষের মুখে মাস্ক পরিয়ে দেন এবং জনসচেতনতা মূলক পরামর্শ দেন উপস্থিত সকলকে এবং একই সময় জনগণকে সচেতন করতে মাস্ক না পরার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪ জন পথচারীকে ৫শ টাকা জরিমানা আদায় করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো; সাজ্জাদ জাহিদ। এই সময় নবাগত উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস এই প্রতিবেদকে বলেন, করোনাভাইরাসের মোকাবেলায় প্রধানমন্ত্রীর কড়া নির্দেশনা ও বিদ্যমান আইন বাস্তবায়ন করতে আমরা সবাই মিলে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে চাই। করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা ও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার কোনো বিকল্প নেই।
সাধারণ মানুষের মাঝে সচেতনা জাগাতে ভয়ভীতি না দেখিয়ে তাদেরকে বুঝিয়ে মাস্ক পরতে বলেছি, প্রথমে সীমিত আকারে জরিমানা করা হয়েছে এবং পরবর্তীতে মাস্ক না পরে বের হলে জরিমানা করা হবে। এর মধ্যে উপজেলা প্রশাসনের মাধ্যমে সারা উপজেলায় মাস্কের ব্যবহার নিশ্চিত করতে প্রতিটি সরকারি বেসরকারি দপ্তরে মাস্ক ছাড়া কেউ এলে তাকে কোন সহযোগিতা করা হবে না। প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে হলে আমাদের একমাত্র হাতিয়ার হচ্ছে মাস্ক। করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা ও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার কোনো বিকল্প নেই। তিনি করোনাভাইরাস সংক্রমণ রোধে উপজেলার সকল জনগণকে বাড়ী থেকে বের হলেই অব্যশই মাস্ক পড়তে হবে বলে অনুরোধ জনান।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD