রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে সকল সম্প্রদায়ের অংশগ্রহণে পহেলা বৈশাখ পালিত সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব পাহাড়ে বর্ণিল আয়োজনে শুরু হল সাংগ্রাই উৎসব যৌথ অভিযানের কারণে রুমা উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারী নতুন ভোরকে স্বাগত জানিয়ে পাহাড়ে শুরু হলো বৈসাবী উৎসব বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আরো ৩ জন গ্রেফতার বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ বান্দরবানে বিপন্ন প্রজাতির ২টি ভাল্লুকের বাচ্চা উদ্ধার, আটক- ১ ফরেস্টার সাজাদ্দুজামান সজল হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন বান্দরবানের দূর্গম এলাকায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ

সোহেল কান্তি নাথ, স্টাফ রিপোর্টার:

বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংক লুট করেছে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ)। এসময় পুলিশ এবং আনসার বাহিনীর ১৪টি অস্ত্র, মোবাইল, ব্যাংকের বোল্টের সবটাকা’সহ ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিন’কে অপহরণ করে নিয়ে গেছে সশস্ত্র বাহিনীরা। অস্ত্রধারীদের হামলায় ইউএনও অফিস ও ব্যাংকের বেশকয়েকজন সদস্য আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। আজ মঙ্গলবার রাতে সাড়ে ৯টার সময় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে রুমা উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সহকারী কমিশনার ভূমি)দিদারুল আলম জানান, সশস্ত্র সন্ত্রাসীরা তান্ডব চালিয়েছেন রুমায়। সোনালী ব্যাংক লুট, ব্যাংক ও ইউএনও অফিসের স্টাফদের মারধর করেছে। পুলিশ, আনসারের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে গেছে। সবার মোবাইল ও টাকা পয়সা নিয়ে গেছে। ব্যাংক ম্যানেজারকে অপহরণ করেছে। মারধরে বেশকয়েকজন আহত হয়েছে। ব্যাংক থেকে কতটাকা নিয়ে গেছে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

নাম প্রকাশে অনিশ্চুক কয়েকজন সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধি বলেন, বিদ্যুৎ না থাকার সুযোগটি কাজে লাগিয়ে তান্ডব চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসী বাহিনী। প্রায় ১শ জনের মত সশস্ত্র সন্ত্রাসীরা রুমা উপজেলা পরিষদসহ আশপাশের এলাকাগুলো ঘেরাও করে লুটপাট চালিয়েছে। রুমা উপজেলা জুড়ে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। তান্ডব লুটপাটের সাথে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ জড়িত।

রুমার ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা বলেন, ডাকাতদল সোনালী ব্যাংক লুট করেছে শোনেছি। পুলিশ আনসারের অস্ত্রও লুট করেছে। রুমায় থমথমে অবস্থা বিরাজ করছে।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD