রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে সকল সম্প্রদায়ের অংশগ্রহণে পহেলা বৈশাখ পালিত সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব পাহাড়ে বর্ণিল আয়োজনে শুরু হল সাংগ্রাই উৎসব যৌথ অভিযানের কারণে রুমা উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারী নতুন ভোরকে স্বাগত জানিয়ে পাহাড়ে শুরু হলো বৈসাবী উৎসব বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আরো ৩ জন গ্রেফতার বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ বান্দরবানে বিপন্ন প্রজাতির ২টি ভাল্লুকের বাচ্চা উদ্ধার, আটক- ১ ফরেস্টার সাজাদ্দুজামান সজল হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন বান্দরবানের দূর্গম এলাকায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

বান্দরবানে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

সোহেল কান্তি নাথ, নিজস্ব প্রতিনিধি বান্দরবান॥
বান্দরবানে “অন্তভুুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বির্নিমানে উদ্ভাবনের ভূমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৩১তম আন্তর্জাতিক এবং ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শনিবার (৩ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বান্দরবান জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মিল্টন মহুুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি। এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, প্রতিবন্ধী সেবা ও সহায়তা কেন্দ্রের কনসালটেন্ট ডা. ইয়াছির আরাফাত, বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলামসহ সরকারী বেসরকারী বিভিন্ন কার্যালয়ের উর্ধতন কর্মকর্তা এবং প্রতিবন্ধী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ। তাদেরকে বাদ দিয়ে সমাজের উন্নয়ন সম্ভব নয়। শারীরিকভাবে অসম্পূর্ণ মানুষদের প্রতি সহমর্মিতা ও সহযোগিতা প্রদর্শন ও তাদের কর্মকান্ডের প্রতি সম্মান জানাতে হবে। তিনি আরও বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে সরকার বিভিন্ন উন্নয়ন কার্যক্রম করে যাচ্ছে।

পরে আলোচনা সভা শেষে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার প্রদান করা হয়।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD