সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবান বিশ্ববিদ্যালয়ে বসন্ত ও পিঠা উৎসব অনুষ্ঠিত উদ্ধার হওয়া হারানো ফোন ও প্রতারণার টাকা হস্তান্তর করেছে এপিবিএন জেলা শিক্ষা বিভাগকে হারিয়ে জয়লাভ করেন বান্দরবান জেলা পুলিশ দল স্বেচ্ছাসেবী সংগঠন শরণ এর উদ্যোগে মাতৃভাষা দিবস পালন বান্দরবানে বারি উদ্ভাবিত কৃষি যন্ত্রপাতির পরিচিতি ও প্রশিক্ষণ অনুষ্টিত বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে আহত ২০ পর্যটক বান্দরবানে নানা আয়োজনে চলছে সনাতনী ধর্মালম্বীদের সরস্বতী পূজা ভালোবাসা দিবস উপলক্ষ্যে পর্যটকদের ফুল দিয়ে বরণ করলেন প্রথমআলো বন্ধুসভা বান্দরবানে পার্বত্য বক্সিং বাছাই ফ্রেন্ডলি ম্যাচ অনুষ্ঠিত বান্দরবানে মিসকি খাল পরিচ্ছন্নতা অভিযান

বান্দরবানে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান

নিজস্ব প্রতিনিধি
বান্দরবানে অবৈধভাবে গড়ে ওঠা ৪টি ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালতের ২টি টিম। ১৮ ডিসেম্বর (সোমবার) দুপুরে বান্দরবান সদরের কুহালং ইউনিয়নের গুংগুরু পাড়ার এবিসি ব্রিকস, এমএন্ডবি ব্রিকস এবং সুয়ালক ইউনিয়নের এএইচ এন ব্রিকস ও এ আর বি ব্রিকসে এই অভিযান পরিচালনা করা হয়। এই সময় অভিযানে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার অরুপ রতন সিংহ ও মিজানুর রহমান আলাদা আলাদাভাবে ২টি ভ্রাম্যমান আদালতের অভিযানে নেতৃত্ব প্রদান করেন।

এসময় নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন, ইট প্রস্তুত ও বনের কাঠ জ্বালানী হিসেবে ব্যবহার করার দায়ে এবিসি ব্রিকসকে ৬৫ হাজার টাকা, এমএন্ডবি ব্রিকসকে ৫০হাজার টাকা এবং সুয়ালক ইউনিয়নের এএইচ এন ব্রিকসকে ৫০ হাজার টাকা ও এ আর বি ব্রিকসকে ৫০ হাজার টাকা সর্বমোট ২লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং জরিমানার অর্থ তাৎক্ষনিক আদায় করা হয়। অভিযানে ইটভাটায় ব্যবহারের জন্য সংগ্রহ করা ২০০মন বনের জ¦ালানী কাঠ জব্দ করা হয়।

এসময় পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী, পরিদর্শক মো.নুরু উদ্দিন সহ উপজেলা প্রশাসনের কর্মচারী,পুলিশ, র‌্যাব এর সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান, বেআইনিভাবে গড়া ওঠা প্রতিটি ইটভাটার বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চলমান রয়েছে, আগামীতে এই ধরনের অভিযান চলমান থাকবে।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD