রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে সকল সম্প্রদায়ের অংশগ্রহণে পহেলা বৈশাখ পালিত সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব পাহাড়ে বর্ণিল আয়োজনে শুরু হল সাংগ্রাই উৎসব যৌথ অভিযানের কারণে রুমা উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারী নতুন ভোরকে স্বাগত জানিয়ে পাহাড়ে শুরু হলো বৈসাবী উৎসব বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আরো ৩ জন গ্রেফতার বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ বান্দরবানে বিপন্ন প্রজাতির ২টি ভাল্লুকের বাচ্চা উদ্ধার, আটক- ১ ফরেস্টার সাজাদ্দুজামান সজল হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন বান্দরবানের দূর্গম এলাকায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

বান্দরবানে জায়গার বিরোধে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ৯৯৯ এ কল দিয়ে রক্ষা, আটক ৪

সোহেল কান্তি নাথ, নিজস্ব প্রতিনিধি বান্দরবান:
বান্দরবানে জায়গা নিয়ে বিরোধের জেরে এক গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে। শুক্রবার বিকালে শহরের বনরুপা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এসময় পুলিশ ঘটনাারর সাথে জড়িত ৪ জনকে আটক করে। আটককৃতরা হলেন, বান্দরবান পৌরসভার ৬ নং ওয়ার্ড বনরূপা পাড়ার বাসিন্দা মৃত মোহন বাশি দাশের ছেলে অজিত দাশ (৫৫), লিটন দাশের স্ত্রী রিনা দাশ, অজিত দাশের ছেলে অভি দাশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জায়গা নিয়ে বিরোধের জেরে প্রতিবেশী অজিত দাশ তার পরিবারসহ ৪-৫ জন মহিলা এবং ৭-৮ জন মুখোশ ধারী লোকজন নিয়ে শিমু দাশকে বাড়ি থেকে উচ্ছেদের উদ্দেশ্যে হামলা চালায়। এসময় তারা শিমু দাশকে হাত বেঁধে বিবস্ত্র করে মারধর করে এবং বটি দিয়ে মাথার চুল কেটে দেয়। এছাড়া ঘরের দরজা ভেঙ্গে আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ঘর থেকে বাইরে নিয়ে আসে। এসময় পাশের এক প্রতিবেশী ঘটনা দেখে ৯৯৯ এ কল দিলে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে শিমু দাশকে উদ্ধার করে এবং এ ঘটনায় অজিত দাশসহ ৪ জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে নির্যাতিত ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় বাসীন্দা মিলন পাল জানান, বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের চতুর্থ শ্রেনীর অবসরপ্রাপ্ত কর্মচারী অজিত দাশ তার পরিবারসহ ৪-৫ জন মহিলা এবং ৭-৮ জন মুখোশ পরিহিত লোকজন নিয়ে শিমু দাশকে বাড়ি থেকে উচ্ছের উদ্দেশ্যে হামলা চালায়। এসময় তারা শিমু দাশকে হাত বেঁধে বিবস্ত্র করে মারধর করে বটি দিয়ে মাথার চুল কেটে দেয়। এছাড়া ঘরের দরজা ভেঙ্গে আসবাব পত্রসহ বিভিন্ন মালামাল ঘর থেকে বাইরে নিয়ে আসে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্যরা পালিয়ে গেলেও অজিত দাশসহ ৪ জনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে বান্দরবান সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক কাউছারুল ইসলাম বলেন, নির্যাতনের শিকার হয়ে এক মহিলা হাসপাতালে ভর্তি হয়েছে। তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। বড় ধরনের কোন আঘাত হয়েছে কিনা তা পরীক্ষা নিরীক্ষা শেষে জানা যাবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, জায়গা নিয়ে বিরোধের জেরে ঘটনাটি ঘটেছে। ৯৯৯ এ দিলে বান্দরবান থানার পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে শিমু দাশকে উদ্ধার করে। এসময় ঘটনার সাথে জড়িত ৪ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD