রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সুয়ালক ভাগ্যকুল এলাকায় সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়ম এবার কেএনএফ এর নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেফতার বান্দরবানে কার্যকর হচ্ছে না, নো হেলমেট নো ফুয়েল নীতি বান্দরবানে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার কেএনএফ সন্ত্রাসীরা যাতে বর্ডার ক্রস করতে না পারে বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে: মহাপরিচালক জনগণ চাইলে ক্ষমতা দিতেও পারে, নিতেও পারে- বীর বাহাদুর এমপি বান্দরবানে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল কুদ্দুছ বান্দরবানে অবৈধভাবে পাঁচারকালে ট্রাকসহ কাঠ জব্দ জলকেলিতে মাতোয়ারা বান্দরবানের মারমা তরুণ-তরুণিরা বান্দরবানে এপিবিএন এর অভিযানে মোবাইল ফোন ও টাকা উদ্ধার

বান্দরবানে নানা আয়োজনে বড়দিন পালিত

বান্দরবান প্রতিনিধি, ২৫ ডিসেম্বর ২০২২:
যথাযথ ধর্মীয় ভাবগাম্ভির্য্য, আচারাদি ও প্রার্থনার মধ্যদিয়ে বান্দরবানে পালিত হয়েছে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ‘শুভ বড়দিন’। রবিবার রাত ১২ টা ১ মিনিটে সমবেত প্রার্থনার মধ্য দিয়ে খ্রীষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে প্রধান ধর্মীয় উৎসব বড়দিন শুরু হয়। এই দিনকে ঘিরে সকাল থেকে জেলা সদরে ব্যাপটিষ্ট গীর্জা ও ফাতেমা রানী ক্যাথলিক গীর্জায় আয়োজন করা হয় সমবেত প্রার্থনা। সকাল থেকেই খ্রীষ্টান ধর্মালম্বী শিশু, নারী ও পুরুষেরা সমবেত প্রার্থনার মিলিত হয়ে আগামী দিনের অনাগত সুখের জন্য বিশেষ প্রার্থনা করে। প্রার্থনায় আত্মশুদ্ধির মধ্য দিয়ে নতুন বছরের সুখ শান্তির প্রত্যাশা করে সকলে। এসময় খ্রীষ্ট ভক্তরা যীশুর পথ নির্দেশনা অনুযায়ী সকলকে একসাথে সুন্দরভাবে পৃথিবীতে বসবাসের আহ্বান জানান। মূলত খ্রিষ্ট ধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট এদিনে বেথেলহেমে জন্মগ্রহণ করেন বলেই তার অনুসারী খ্রিষ্ট ধর্মাবলম্বীরা এ দিনটিকে শুভ বড়দিন হিসেবে উদযাপন করে থাকেন।

সমবেত প্রার্থনা শেষে সকলে মিলে মিলিত হয় যীশুর আরাধনায় সমবেত সংগীতানুষ্টানে। এসময় খ্রীষ্টান ধর্মালম্বীরা সমবেত সংগীতের মধ্য দিয়ে যীশুর বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন ও প্রার্থনা প্রদান করেন বান্দরবান ফাতিমা রানী ক্যাথলিক গীর্জার পাল-পুরোহিত ফাদার বিনয় গমেজ সিএসসি।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD