রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবান বিশ্ববিদ্যালয়ে বসন্ত ও পিঠা উৎসব অনুষ্ঠিত উদ্ধার হওয়া হারানো ফোন ও প্রতারণার টাকা হস্তান্তর করেছে এপিবিএন জেলা শিক্ষা বিভাগকে হারিয়ে জয়লাভ করেন বান্দরবান জেলা পুলিশ দল স্বেচ্ছাসেবী সংগঠন শরণ এর উদ্যোগে মাতৃভাষা দিবস পালন বান্দরবানে বারি উদ্ভাবিত কৃষি যন্ত্রপাতির পরিচিতি ও প্রশিক্ষণ অনুষ্টিত বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে আহত ২০ পর্যটক বান্দরবানে নানা আয়োজনে চলছে সনাতনী ধর্মালম্বীদের সরস্বতী পূজা ভালোবাসা দিবস উপলক্ষ্যে পর্যটকদের ফুল দিয়ে বরণ করলেন প্রথমআলো বন্ধুসভা বান্দরবানে পার্বত্য বক্সিং বাছাই ফ্রেন্ডলি ম্যাচ অনুষ্ঠিত বান্দরবানে মিসকি খাল পরিচ্ছন্নতা অভিযান

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বীর বাহাদুরকে বরণ

সোহেল কান্তি নাথ, স্টাফ রিপোর্টার:
বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে পাহাড়ের অপরাজিত বীর পার্বত্য ৭ম বারের মত নির্বাচিত সাংসদক বীর বাহাদুর উ শৈ সিংকে বরণ করেছে পার্বত্যবাসী। বৃহষ্পতিবার (১৮ জানুয়ারী) বিকেলে ৭ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে চট্টগ্রাম থেকে সড়কপথে বান্দরবান ফিরলে আওয়ামী লীগের উদ্যোগে তাঁকে স্থানীয় রাজারমাঠে রাজকীয় নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। এর আগে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের কেরানীহাট বান্দরবানের রাস্তার মোড় থেকে কয়েক কয়েক শতাধিক মোটরসাইকেল এবং শতাধিক গাড়িবহর নিয়ে পাহাড়ের এ বীরকে বরণ করে পার্বত্য জনপদ বান্দরবান নিয়ে আসে আওয়ামী লীগসহ সর্বস্তরের পাহাড়ি-বাঙালি জনসাধারণ। এ সময় ২৩ কিলোমিটার সড়কের রাস্তার দুইপাশে হাজার হাজার মানুষ ফুল ছিটিয়ে এবং ফুলের তোড়া দিয়ে সাংসদ বীর বাহাদুরকে শুভেচ্ছা জানান।

এদিকে বীরের আগমন উপলক্ষে চট্টগ্রামের দোহাজারি থেকে বান্দরবানের রাজারমাঠ পর্যন্ত বিভিন্ন স্থানে ২শ তোরণ তৈরি করা হয়। জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা এবং ৩৩টি ইউনিয়ন থেকে হাজার হাজার পাহাড়ি বাঙালি দলমত নির্বিশেষে বীরের নাগরিক সংবর্ধনায় যোগ দিতে ভিড় জমায়। রাজারমাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং বলেন, বান্দরবানবাসী আমাকে ৭ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, কোনো ধরনের প্রতিহিংসা নয়। ভালোবাসা দিয়ে সব ধর্ম, সব বর্ণের মানুষের উন্নয়নে কাজ করতে চাই। প্রধানমন্ত্রীর বিশ্বাস রক্ষায় দল-মত নির্বিশেষে পার্বত্যবাসীর কল্যাণে কাজ করব। পরে স্থানীয় রাজার মাঠে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী পাহাড়ের অপরাজিত বীর ‘বীর বাহাদুর উ শৈ সিং’ ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে একটানা নির্বাচিত হয়েছেন। ৭ম বারের মতো নির্বাচিত পাহাড়ের অপরাজিত বীর সৈনিক বীর বাহাদুর উ শৈ সিং দীর্ঘ ৩০ বছর সংসদ সদস্য থাকার সময়ে ১৯৯৮ সালে উপমন্ত্রীর পদমর্যাদায় প্রথমবার এবং ২০০৯ সালে প্রতিমন্ত্রীর মর্যাদায় দ্বিতীয়বার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এবং ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সর্বশেষ ২০১৮ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করা হয়।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD