রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে সকল সম্প্রদায়ের অংশগ্রহণে পহেলা বৈশাখ পালিত সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব পাহাড়ে বর্ণিল আয়োজনে শুরু হল সাংগ্রাই উৎসব যৌথ অভিযানের কারণে রুমা উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারী নতুন ভোরকে স্বাগত জানিয়ে পাহাড়ে শুরু হলো বৈসাবী উৎসব বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আরো ৩ জন গ্রেফতার বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ বান্দরবানে বিপন্ন প্রজাতির ২টি ভাল্লুকের বাচ্চা উদ্ধার, আটক- ১ ফরেস্টার সাজাদ্দুজামান সজল হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন বান্দরবানের দূর্গম এলাকায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

বান্দরবানে বৈষম্যহীন নিয়োগ দানের দাবীতে নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন

সোহেল কান্তি নাথ, নিজস্ব প্রতিনিধি বান্দরবান:

বান্দরবানে বিভিন্ন সরকারী ও বেসরকারী এমনকি পার্বত্য জেলা পরিষদের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মচারী নিয়োগের ক্ষেত্রেও চাকুরী থেকে বঞ্চিত হচ্ছে বাঙ্গালী ছেলে মেয়েরা। শুধু তাই নয় পাহাড়ে বসবাসরত ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের মধ্যে মারমা, চাকমাসহ মুষ্টিমেয় সম্প্রদায় ছাড়া বাকীরাও বৈষম্যের শিকার হচ্ছে। শুক্রবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে সহকারী শিক্ষক নিয়োগে সকল সম্প্রদায়ের জনসংখ্যা অনুপাতে স্বচ্ছতার ভিত্তিতে বৈষম্যহীন নিয়োগদানের দাবীতে সাংবাদিক সম্মেলন এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) এর চেয়ারম্যান কাজী মো: মজিবর রহমান।

এসময় তিনি আরও বলেন- বান্দরবান শান্তিপূর্ণ সহাবস্থানের জেলা হওয়ার পরও ষড়যন্ত্রের বিষবাষ্প ছড়িয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙ্গালীদের মধ্যে বিভেদ সৃষ্টি করছে একশ্রেণির স্বার্থান্বেষী মহল। সম্প্রতি শিক্ষক নিয়োগে পরীক্ষার্থীর সংখ্যা অনুসারে ১-১৬৬৭ পর্যন্ত রোল নম্বর অফিসিয়াল ভাবে প্রকাশ করা হয়। কিন্তু লিখিত পরীক্ষার ফলাফলে ৪ জন অতিরিক্ত যোগ করে রোল নম্বর ১৬৭১ পর্যন্ত দেখানো হয়েছে। যা সম্পূর্ণ বে-আইনী ও নিয়মবহির্ভূত। ইতিপূর্বে খাগড়াছড়িতে এমন একটি ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপক আলোচনার ঝড় উঠার পর বান্দরবানেও একই ধরনের ঘটনা ঘটেছে। তাই জেলা প্রশাসকের মাধ্যমে প্রশ্নপত্র ও নিয়োগ পরীক্ষা গ্রহণ করা হলে স্বচ্চ হবে বলে মনে করেন এ নেতা। এসময় তিনি এ ধরণের ঘটনা তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়ার আহবান জানান।

এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সিনিয়র সহসভাপতি আবুল কালাম, সেক্রেটারী নাসির উদ্দিনসহ বান্দরবান জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD