রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবান বিশ্ববিদ্যালয়ে বসন্ত ও পিঠা উৎসব অনুষ্ঠিত উদ্ধার হওয়া হারানো ফোন ও প্রতারণার টাকা হস্তান্তর করেছে এপিবিএন জেলা শিক্ষা বিভাগকে হারিয়ে জয়লাভ করেন বান্দরবান জেলা পুলিশ দল স্বেচ্ছাসেবী সংগঠন শরণ এর উদ্যোগে মাতৃভাষা দিবস পালন বান্দরবানে বারি উদ্ভাবিত কৃষি যন্ত্রপাতির পরিচিতি ও প্রশিক্ষণ অনুষ্টিত বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে আহত ২০ পর্যটক বান্দরবানে নানা আয়োজনে চলছে সনাতনী ধর্মালম্বীদের সরস্বতী পূজা ভালোবাসা দিবস উপলক্ষ্যে পর্যটকদের ফুল দিয়ে বরণ করলেন প্রথমআলো বন্ধুসভা বান্দরবানে পার্বত্য বক্সিং বাছাই ফ্রেন্ডলি ম্যাচ অনুষ্ঠিত বান্দরবানে মিসকি খাল পরিচ্ছন্নতা অভিযান

বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে গরিব ও অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ

সোহেল কান্তি নাথ, স্টাফ রিপোর্টার:
বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে গরিব ও অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃস্পতিবার (১১ জানুয়ারি) সকালে মেঘদুত ক্যান্টিনের সম্মুখ চত্বরে বান্দরবান জোনের আওতাধীন পৌরসভার নয়টি ওয়ার্ডের গরীব ও অসহায় ৪শ ৫০ পরিবারের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের উপ – অধিনায়ক মেজর এ এস এম মাহমুদুল হাসান,পিএসসি। অন্যান্যদের মধ্যে জোনের স্টাফ অফিসার্স, সুবিধাভোগী জনসাধারণ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মেজর এ এস এম মাহমুদুল হাসান, পিএসসি,বলেন, শান্তিচুক্তির পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রামের স্থিতিশীলতা রক্ষার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা এই অঞ্চলের আপামর জনসাধারণের আর্থসামাজিক উন্নয়ন, খাদ্য সমস্যা, মহামারি আকারে ছড়িয়ে পড়া বিভিন্ন রোগে আক্রান্ত স্থানীয় ব্যক্তিদের চিকিৎসা সেবা, দরিদ্র ব্যক্তিদের আর্থিক অনুদান প্রদান করে স্বাবলম্বী হতে সহযোগিতা করা, দরিদ্র শিক্ষার্থীদের প্রয়োজনীয় বই বিতরণ করা, দুর্গম এলাকায় পানির সমস্যায় জর্জরিত স্থানীয়দের কষ্ট লাঘবে সুপেয় পানির ব্যাবস্থা করে আসছে। এরই ধারাবাহিকতায় বান্দরবান পৌরসভার নয়টি ওয়ার্ডে বসবাসরত গরিব ও অসহায় পরিবারের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। তিনি আরও বলেন- কনকনে এই শীতের সময়কে মোকাবেলা করতে সেনা জোনের উদ্যোগে বস্ত্র বিতরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এতে পৌরসভার মধ্যে বসবাসরত গরীব ও অসহায় মানুষের কিছুটা হলেও শীত মোকাবেলা করতে সহায়তা করবে। আমরা সম্প্রীতির বান্দরবানে সবাই মিলেমিশে একত্রে চলতে চাই। সেনা জোনের পক্ষ হতে এ ধরনের মহতি কর্মকাণ্ড বর্তমানের ন্যায় ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি আশ্বস্ত করেন।

উল্লেখ্য যে, ইতিপূর্বে বান্দরবান সেনা রিজিয়ন ও জোনের তত্ত্বাবধানে ৫শ ৫০ জন গরিব ও দুস্থ শিক্ষার্থীদের মাঝে একাদশ শ্রেণীর নতুন বই বিনামূল্যে ও তিন হাজারেরও বেশি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করা হয়।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD