রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে সকল সম্প্রদায়ের অংশগ্রহণে পহেলা বৈশাখ পালিত সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব পাহাড়ে বর্ণিল আয়োজনে শুরু হল সাংগ্রাই উৎসব যৌথ অভিযানের কারণে রুমা উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারী নতুন ভোরকে স্বাগত জানিয়ে পাহাড়ে শুরু হলো বৈসাবী উৎসব বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আরো ৩ জন গ্রেফতার বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ বান্দরবানে বিপন্ন প্রজাতির ২টি ভাল্লুকের বাচ্চা উদ্ধার, আটক- ১ ফরেস্টার সাজাদ্দুজামান সজল হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন বান্দরবানের দূর্গম এলাকায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

সরকার স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছে: জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি

DC Pic

স্টাফ রিপোর্টার\
বান্দরবানে মাতৃ ও শিশু স্বাস্থ্যসেবা উন্নয়নে স্থানীয় সরকারের ভূমিকা শীর্ষক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে ইউএসএআইডি’র ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা প্রশাসকের সভাকক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মো.লুৎফুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, ডেপুটি সিভিল সার্জন মংটিংঞো, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা.অংচালু, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.নাজমুল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরীসহ সাতটি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং বিশেষজ্ঞ চিকিৎসকেরা উপস্থিত ছিলেন। এছাড়াও সভায় সেভ দ্যা চিলড্রেন ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের এডভাইজার ডা.যতন ভৌমিক, ডিস্ট্রিক্ট ইমপ্লিমেন্টেশন ম্যানেজার সামিরা আফরোজ, পিএইচডি এর উপ-পরিচালক মো.নাসির উদ্দিন ফারুক,সহকারী পরিচালক মো.সাখায়াত হোসেন,রিজিওনাল কো-অর্ডিনেটর মো.তাওহিদুল ইসলাম, গ্রীন হিল এর প্রোগ্রাম ফোকাল সাইলু মং মারমা, গ্রীন হিল এর ডিস্ট্রিক্ট কো অর্ডিনেটর শিমন আমলাইসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে সভার শুরুতে সেভ দ্যা চিলড্রেন ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের এডভাইজার ডা.যতন ভৌমিক প্রজেক্টরের মাধ্যমে উপস্থিত সকলকে বান্দরবানের স্বাস্থ্যসেবা নিয়ে একটি প্রেজেন্টেশন প্রদান করে এবং সেভ দ্যা চিলড্রেন ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কি কাজ করা হচ্ছে আর এর সুফল কারা কারা পাচ্ছে তার বিস্তারিত তুলে ধরেন। সভায় বক্তারা বলেন, মা ও নবজাতকের স্বাস্থ্যসেবার উন্নয়ন করা গেলেই আগামীর প্রজন্ম সুরক্ষিত হবে, বিশেষ করে নিরাপদ প্রসব সেবা, মাতৃমত্যু ও শিশুমৃত্যু কমিয়ে স্বাস্থ্যসেবা জনগণের দৌড়ঁগোড়ায় সঠিকভাবে পৌছাঁনোর জন্য স্থানীয় সরকারের কর্মকর্তা-কর্মচারী ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিদের আরো দায়িত্বশীল হতে হবে। অনুষ্ঠার প্রধান অতিথি জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি মাতৃ ও শিশু স্বাস্থ্যসেবা উন্নয়নে স্থানীয় সরকারের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে স্বাস্থ্যসেবার উন্নয়ন তরান্বিত করতে হবে।

পোস্টটি শেয়ার করুন:

আপনার মতামত দিন


© All rights reserved © 2021 Dainik Natun Bangladesh
Design & Developed BY N Host BD